1. admin@thedailyajkal.com : TARIP : MAHMUDUL HASAN TARIP
  2. newsdailyajkal@gmail.com : MAHMUDUL HASAN TARIP : MAHMUDUL HASAN TARIP
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে ২ বালু ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার রাণীশংকৈলে দুই ইটভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ট্রাইকো কম্পোস্ট সারে সাফল্য কোকোডাস্ট পদ্ধতিতে চারা উৎপাদনে সাফল্য মালচিং পেপার পদ্ধতিতে সবজি চাষ করে কৃষক অধিক লাভবান রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা পাট বোঝাই ট্রাকে, গ্যাস বহনকারী ট্রাকের ধাক্কা, নিহত ১ আমাদের হোসেনপুর ফেইসবুক গ্রুপের ঈদ পূর্ণমিলনী

বইমেলায় আব্দুল্লাহ নুর রচিত ‘একদিন বন্ধ হবে’

  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :
অমর একুশে বইমেলা ২০২৪ উপলক্ষে প্রকাশিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আলম নুর-এর কাব্যগ্রন্থ ‘একদিন বন্ধ হবে’। এটি তার রচিত প্রথম একক কাব্যগ্রন্থ।

কাব্য গ্রন্থটি প্রকাশ করেছে গ্রন্থরাজ্য প্রকাশনা। বইটির মুদ্রিত মূল্য ২৫০ টাকা। বই মেলায় এটি পাওয়া যাচ্ছে গ্রন্থরাজ্য প্রকাশনার ৭৯-৮০ নং স্টলে। বইমেলা থেকে ২৫ শতাংশ এবং শিক্ষার্থীরা ৩০ শতাংশ ছাড়ে সংগ্রহ করতে পারবেন বইটি। প্রতিটি বইয়ের সাথে উপহার হিসেবে থাকছে আকর্ষণীয় দুটি প্রিমিয়াম বুকমার্কও।

‘একদিন বন্ধ হবে’ বইটিতে লেখকের চিন্তার প্রকাশ ঘটেছে সাবলীল কাব্য ভাষায়। কখনও বাস্তবধর্মী, কখনও সমাজের অসঙ্গতিকে নির্দেশ করার পাশাপাশি বইটিতে ফুটে উঠেছে রোমাঞ্চ আর প্রতিবাদের আঁচড়ও। বইটির প্রচ্ছদ করেছেন রুদ্র কায়সার।

নুর বলেন, আমি ছোটবেলা থেকেই বই পড়তে অভ্যস্ত হয়ে পড়েছিলাম। বাসায় প্রতিদিন একাধিক দৈনিকের পাশাপাশি বিভিন্ন সাপ্তাহিক, মাসিক পত্রিকা রাখা হতো নিয়মিতভাবে। পাঠ্যবইয়ের আড়ালে লুকিয়ে পড়া বইয়ের সংখ্যাও নেহায়েত কম ছিল না। এরপর বই সংগ্রহ করতে শুরু করি। বর্তমানে বাসায়ই একটি ছোটখাটো গ্রন্থশালা তৈরি হয়েছে৷ বই পড়া আমার প্রিয় শখগুলোর মধ্যে অন্যতম।

আব্দুল্লাহ নুর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৪তম আবর্তনের শিক্ষার্থী। ছোটবেলা থেকেই লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন বইপ্রেমী এই তরুণ লেখক। দশম শ্রেণিতে অধ্যয়নকালে একটি মাসিক পত্রিকায় তার প্রথম প্রবন্ধ প্রকাশিত হয়েছিল। বর্তমানে দেশের বিভিন্ন খবরের কাগজে নিয়মিতভাবেই লিখছেন প্রবন্ধ, কলাম ও কবিতা। পড়াশোনার পাশাপাশি সংবাদকর্মী হিসেবে যুক্ত আছেন দেশের একটি জাতীয় খবরের কাগজেও।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক আজকাল

Theme Customized By Shakil IT Park