1. admin@thedailyajkal.com : TARIP : MAHMUDUL HASAN TARIP
  2. newsdailyajkal@gmail.com : MAHMUDUL HASAN TARIP : MAHMUDUL HASAN TARIP
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে ২ বালু ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার রাণীশংকৈলে দুই ইটভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ট্রাইকো কম্পোস্ট সারে সাফল্য কোকোডাস্ট পদ্ধতিতে চারা উৎপাদনে সাফল্য মালচিং পেপার পদ্ধতিতে সবজি চাষ করে কৃষক অধিক লাভবান রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা পাট বোঝাই ট্রাকে, গ্যাস বহনকারী ট্রাকের ধাক্কা, নিহত ১ আমাদের হোসেনপুর ফেইসবুক গ্রুপের ঈদ পূর্ণমিলনী

রাজবাড়ীতে রমজান উপলক্ষে ১০ টাকায় ব্যাগ ভর্তি রোজার বাজার!

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬৪ বার পঠিত

রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ীতে রমজান উপলক্ষে এমন একজনের করলাম ১০ টাকায় ব্যাগ ভর্তি বাজার পেল ২১০টি নিম্ন আয়ের পরিবার।

(২৯ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ী সদর উপজেলা মিলনায়তনে এই বাজারের আয়োজন করা হয়। জেলা প্রশাসক আবু কায়সার খান এ বাজারের উদ্বোধন করেন। এই বাজার থেকে ১০ টাকার বিনিময়ে চাল, ডাল, ভোজ্য তেলসহ নিত্যপ্রয়োজনীয় ১০ প্রকার পণ্য ক্রয় করেছেন নিম্ন আয়ের মানুষ।
এক টাকায় একটি পণ্য এমন ভিন্নধর্মী আয়োজনে এসব পণ্য কিনতে পেরে খুশি তারা।

আয়োজকরা জানান, বাজারের ১৬টি পণ্যের মধ্যে বাছাই করে ১০টি পণ্য নেয়ার সুযোগ পায় একেকটি পরিবার। এরমধ্যে চাল, ডাল, সয়াবিন তেল, বয়লার মুরগি, মাছ, আটা, এক ডজন ডিম, ছোলা বুট, একটি খাতা-তিনটি কলমসহ ১৬টি পণ্য।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোঃজামাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রকিবুল হাসান পিয়াল ও সহকারি কমিশনার (ভূমি) হুমায়রা সুলতানা প্রমূখ।

১০ টাকায় পণ্য পাওয়া রুমা আক্তার বলেন, এখন বাজারের যে অবস্থা তাতে ১০ টাকার বিনিময়ে কিছুই পাওয়া যায় না। আজ ১০ টাকায় যে বাজার করলাম তা বাজারে গিয়ে ক্রয় করলে প্রায় দেড় হাজার টাকার লাগতো। এই রোজার বাজার পেয়ে আমার পরিবারে অনেক উপকার হয়েছে। যারা এ আয়োজন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা রইলো।

পারুল বেগম বলেন, আমরা গরীব অসহায় মানুষ। মানুষের বাড়িতে কাজ করে সামান্য যে কয় টাকা পাই তাতে সংসার চালানোই দায় সেখানে আবার রমজান মাসের বাড়তি খরচ। সবকিছু মিলিয়ে এই ১০ টাকার বাজারে আমাদের মতো এই অসহায় পরিবারগুলোর অনেক উপকার হবে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মিজানুর রহমান সৈকত বলেন, রাজবাড়ী শহরের দুই শতাধিক প্রান্তিক পরিবার মাত্র ১০ টাকায় যে পণ্যগুলো কিনেছেন তার বর্তমান বাজার ১ হাজার ৫০০ টাকা। এই বাজারে সব পণ্যের দাম ১ টাকা মাত্র। সুবিধাবঞ্চিত মানুষের পণ্য বাছাই করে নিজের ক্রয় করার স্বাধীনতা তৈরি করতে এ ধরনের আয়োজন করা হয়েছে। আর তারা যেন কোনোভাবেই মনে না করেন যে এটি কোনও দান, এজন্য নাম মাত্র প্রতীকী মূল্য নেয়া হয়েছে।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রমজান উপলক্ষে দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো বিদ্যানন্দ ফাউন্ডেশনের একটি প্রশংসনীয় মানবিক কাজ। বিভিন্ন দুর্যোগে তারা মানুষের পাশে দাঁড়ায়। সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষদের জন্য এ আয়োজন সত্যিই প্রশংসনীয়। বিদ্যানন্দ মানুষের মনুষ্যত্বকে মূল্যয়ন করে। সেজন্য আমরাও বিদ্যানন্দকে সম্মান করি। তাদের এই কার্যক্রম সারাদেশব্যাপী সফলভাবে সম্পন্ন হোক এই কামনা করি। পাশাপাশি আসন্ন রমজানে রাজবাড়ীতে দ্রব্যমূল্য যাতে সাধারণ মানুষের নাগালে থাকে তার জন্য বাজার মনিটরিং করার কথাও জানান তিনি।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক আজকাল

Theme Customized By Shakil IT Park