1. admin@thedailyajkal.com : TARIP : MAHMUDUL HASAN TARIP
  2. newsdailyajkal@gmail.com : MAHMUDUL HASAN TARIP : MAHMUDUL HASAN TARIP
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে ২ বালু ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার রাণীশংকৈলে দুই ইটভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ট্রাইকো কম্পোস্ট সারে সাফল্য কোকোডাস্ট পদ্ধতিতে চারা উৎপাদনে সাফল্য মালচিং পেপার পদ্ধতিতে সবজি চাষ করে কৃষক অধিক লাভবান রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা পাট বোঝাই ট্রাকে, গ্যাস বহনকারী ট্রাকের ধাক্কা, নিহত ১ আমাদের হোসেনপুর ফেইসবুক গ্রুপের ঈদ পূর্ণমিলনী

রাজবাড়ী জেলার প্রথম পুর্ণমন্ত্রী হিসেবে শপথ নিবেন, মোঃজিল্লুল হাকিম এমপি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪
  • ৯০ বার পঠিত

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ী জেলার প্রথম পুর্ণমন্ত্রী হিসেবে শপথ নিবেন ৫ বারের সংসদ সদস্য মোঃজিল্লুল হাকিম এমপি

স্বাধীনতার পর প্রথমবারের মত পূর্ণ মন্ত্রী পেতে যাচ্ছে রাজবাড়ী জেলাবাসী। জেলার (পাংশা- বালিয়াকান্দি ও কালুখালী) উপজেলা নিয়ে গঠিত রাজবাড়ী-২ আসন। এর আগে এই আসন থেকে কোনো সংসদ সদস্য মন্ত্রী হননি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থ বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ইতিমধ্যে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। নতুন মন্ত্রী পরিষদে প্রথম বারের মত নিয়োগ পেয়েছেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি।

এ বিষয়ে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃজিল্লুল হাকিম মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বৃহস্পতিবার সন্ধ্যার পরে মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার প্রস্তুতি গ্রহণের জন্য জানিয়েছে।

মন্ত্রীসভার তালিকায় নাম থাকায় আমি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে দেশ ও দেশের মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার পরিধি আরো বিস্তৃত হলো। এ মর্যাদা পাওয়ায় রাজবাড়ী জেলা বাসি ও রাজবাড়ী-২ আসনের মানুষের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণ হলো।

বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ১৯৫৪ সালের ২ জানুয়ারী এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এম.এ) পাশ করেন । তার পিতা মোঃ আবুল হোসেন ছিলেন একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী। জিল্লুল হাকিম এর পৈতৃক বাড়ি পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় মোঃজিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন গোয়ালন্দ মহকুমার কমান্ডার হিসেবে পাকিস্তানী সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করেন। তার স্ত্রী সাঈদা হাকিম ও দুই ছেলে আশিক মাহমুদ মিতুল ও আসিফ মাহমুদ রাতুল সফল ব্যবসায়ী এবং একমাত্র কন্যা চিকিৎসক।

তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মোট ৬ বার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৯৬ সালে প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরের বার ২০০১ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী নাসিরুল হক সাবুর কাছে হেরে যান। পরবর্তী ২০০৮ সালের নির্বাচনে বিএনপির নাসিরুল হক সাবুকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১৪ সাল এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি ০৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ১ লক্ষ ৮৫ হাজার ৪ শত ১৮ ভোটের ব্যাধানে বিশাল বিজয় অর্জন করেন। এ নির্বাচনে তিনি ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পান।

বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম সংসদ সদস্যের পাশাপাশি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সর্বশেষ তিনি ২০২১ সালের ১৬ই অক্টোবর ত্রি-বার্ষিক সম্মেলনে ৩বারের মতো রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

ইতিপূর্বে ২০১৮ সালে দশম জাতীয় সংসদের শেষ সময়ে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে ১বছর এবং তার পূর্বে বিএনপির সরকারের আমলে অধ্যাপিকা জাহানারা বেগম সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক আজকাল

Theme Customized By Shakil IT Park