1. admin@thedailyajkal.com : TARIP : MAHMUDUL HASAN TARIP
  2. newsdailyajkal@gmail.com : MAHMUDUL HASAN TARIP : MAHMUDUL HASAN TARIP
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে ২ বালু ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার রাণীশংকৈলে দুই ইটভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ট্রাইকো কম্পোস্ট সারে সাফল্য কোকোডাস্ট পদ্ধতিতে চারা উৎপাদনে সাফল্য মালচিং পেপার পদ্ধতিতে সবজি চাষ করে কৃষক অধিক লাভবান রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা পাট বোঝাই ট্রাকে, গ্যাস বহনকারী ট্রাকের ধাক্কা, নিহত ১ আমাদের হোসেনপুর ফেইসবুক গ্রুপের ঈদ পূর্ণমিলনী

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের নির্বাচন সম্পূর্ণ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৯৫ বার পঠিত

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন নির্বাচনে দু’টি প্যানেলে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এরমধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সাধারণ আইনজীবী পরিষদ সহ সমমনা আইনজীবীদের সমন্বয়ে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত বাচ্চু-আবুল-রাজ্জাক (২) প্যানেলে ১০টি পদে ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি যৌথভাবে সমন্বয় পরিষদের ব্যানারে আনিছ-গৌতম-কবীর পরিষদ প্যানেলে একজন সদস্য নির্বাচিত হয়েছেন।

(৩১ জানুযারি) বুধবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফলাফল ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার অশোক কুমার সাহা। ঘোষিত ফলাফলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সাধারণ আইনজীবী পরিষদ সহ সমমনা আইনজীবীদের সমন্বয়ে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত বাচ্চু-আবুল-রাজ্জাক (২) প্যানেলে সভাপতি পদে সাবেক সম্পাদক এ্যাড. খন্দকার হাবিবুর রহমান বাচ্চু ১১২ ভোট, সহ-সভাপতি পদে সাবেক সহ-সভাপতি মোঃ আবুল হোসেন ১১৯ ভোট, সম্পাদক পদে বর্তমান সম্পাদক আব্দুর রাজ্জাক (২) ১৩১ ভোট, সহ-সম্পাদক পদে তসলিম আহমেদ (তপন) ১০৪ ভোট ও জাহিদ উদ্দিন মোল্লা ১১৫ ভোট, ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে বিপ্লব কুমার রায় ১০২ ভোট এবং সদস্য পদে মোঃ সিদ্দিকুর রহমান ১১৮ ভোট, মোঃ ফিরোজ আহমেদ ১২২ ভোট, এম এম শাহরিয়ার রাজীব ১১৮ ভোট ও মোঃ জিয়াউর রহমান ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। আর আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি যৌথভাবে সমন্বয় পরিষদের ব্যানারে আনিছ-গৌতম-কবীর পরিষদ প্যানেলে সদস্য পদে শামীমা আক্তার সোনিয়া ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদ্বন্দিতা প্রার্থী ছিলেন, আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি যৌথভাবে সমন্বয় পরিষদের ব্যানারে আনিছ-গৌতম-কবীর পরিষদ প্যানেলে সভাপতি পদে বর্তমান সহ-সভাপতি মোঃ আনিছুর রহমান ৯৬ ভোট, সহ-সভাপতি পদে গৌতম কুমার বসু ৮৮ ভোট, সম্পাদক পদে মোঃ মোস্তফা কবীর ৭৬ ভোট, সহ-সম্পাদক পদে মোঃ আরব আলী ৮২ ভোট ও মোঃ আশরাফুল হাসান আশা ৯৮ ভোট, ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আহমেদ আলী মৃধা বাটু ৯২ ভোট এবং সদস্য পদে অনুপ কুমার দাস ৮৭ ভোট, খন্দকার ছানোয়ার হোসেন ৯৪ ভোট, সম্রাট খান ৭৮ ভোট, শফিউল রেজা তপন ৯২ ভোট ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সাধারণ আইনজীবী পরিষদ সহ সমমনা আইনজীবীদের সমন্বয়ে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত বাচ্চু-আবুল-রাজ্জাক (২) প্যানেলের মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক ৭৭ ভোট পান।
জানাগেছে, গত ১৬ জানুয়ারী বিকেলে মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত দিনে স্ব-স্ব গ্রুপের প্রার্থীরা প্রধান নির্বাচন কমিশনারের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। একই দিন মনোনয়নপত্র বাছাইকালে ২২ টি মনোনযনপত্রই বৈধ বলে বিবেচিত হয়। এর আগে ৬ জানুয়ারী তফশীল ঘোষণা করা হয়। ঘোষিত তফশীল অনুযায়ী গত ৮ জানুয়ারী ছিল খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১১ জানুয়ারী ভোটার তালিকা সম্পর্কে আপত্তি গ্রহণের শেষ তারিখ, ১৪ জানুয়ারী চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। এবারের নির্বাচনে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ২১৩ জন ভোটার তাদের ভোটারের মধ্যে ২১১জন ভোট প্রয়োগ করেন। গত ১৮ জানুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২১ জানুয়ারী চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক আজকাল

Theme Customized By Shakil IT Park