1. admin@thedailyajkal.com : TARIP : MAHMUDUL HASAN TARIP
  2. newsdailyajkal@gmail.com : MAHMUDUL HASAN TARIP : MAHMUDUL HASAN TARIP
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
চলমান তাপদাহে অগ্নি দুর্ঘটনা এড়াতে ব্যাবসায়ীদের সাথে ইউএনও’র সচেতনতামূলক সভা রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে ২ বালু ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদন্ড শ্রমিক লীগ নেতার গলায় ফাঁস নেওয়া অবস্থায় ঝুলন্ত মরদেহ উদ্ধার রাণীশংকৈলে দুই ইটভাটা মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ট্রাইকো কম্পোস্ট সারে সাফল্য কোকোডাস্ট পদ্ধতিতে চারা উৎপাদনে সাফল্য মালচিং পেপার পদ্ধতিতে সবজি চাষ করে কৃষক অধিক লাভবান রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা পাট বোঝাই ট্রাকে, গ্যাস বহনকারী ট্রাকের ধাক্কা, নিহত ১ আমাদের হোসেনপুর ফেইসবুক গ্রুপের ঈদ পূর্ণমিলনী

৬ষ্ট বারের মত নৌকার মাঝি হলেন জিল্লুল হাকিম রাজবাড়ী ২

  • আপডেট সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১৪০ বার পঠিত

৬ষ্ট বারের মত নৌকার মাঝি হলেন জিল্লুল হাকিম রাজবাড়ী ২

এস,এম রাহাত হোসেন ফারুক, রাজবাড়ী প্রতিনিধি ঃ

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সর্বত্রই চলছে জলপনা কল্পনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে। সারা দেশের ন্যায় সংসদীয় আসন ২১০ রাজবাড়ী-২ (পাংশা কালুখালী- বালিয়াকান্দি) আসনে এ নির্বাচনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ৬ষ্ট বারের মত পেয়েছেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

(২৬ নভেম্বর) রবিবার বিকালে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বোর্ডের প্রদান করা তালিকায় বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত পত্রে সংসদীয় ২১০ রাজবাড়ী- ২ আসনে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এর নাম থাকায় চলছে আনন্দ উৎসব।

বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ইতি পূর্বে নৌকার মনোনয়ন নিয়ে ৫ বার নির্বাচনে অংশ গ্রহণ করে ৪ বার বিজয় লাভ করেন, প্রথম বার ১৯৯৬ সালের ১২ জুন নৌকা প্রতীকে ৮৮ হাজার ৬ শত ৬২ ভোট পেয়ে জয়লাভ করেন। ২০০১ সালে চার দলীয় জোটের প্রার্থী নাসিরুল হক সাবুর নিকট পরাজিত হন।

পরবর্তীতে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে ১লক্ষ ৯১ হাজার ৯শত ৬১ ভোটে নৌকা প্রতীকে বিজয় অর্জন করেন। একই ভাবে ২০১৪ ও ২০১৮ সালে বিশাল ব্যবধানে নৌকা প্রতীকে বিজয় অর্জন করে এলাকায় ব্যাপক উন্নয়ন সাধন করেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি ১৯৫৪ সালের ২ জানুয়ারী পাংশা শহরের নারয়নপুর জন্মগ্রহণ করেন। তার বর্ণাঢ্য শিক্ষা জীবন শেষ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। শিক্ষা জীবনে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় রাজনিতি করেছেন

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন বাজি রেখে দেশ মাতৃকার টানে ঝাপিয়ে পড়েন রনাঙ্গনে, তৎকালীন মহান মুক্তিযুদ্ধে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন জিল্লুল হাকিম। তিনি ছিলেন তৎকালীন গোয়ালন্দ মহাকুমার কমান্ডার। তার সহযোদ্ধারা বলেন-জিল্লুল হাকিম ছিলেন অবিচল স্বাধীনতাকামী একজন মহান মানুষ তার নেতৃত্বেই আমাদের এ অঞ্চল নতুন সূর্য পেয়েছিল হয়েছিল স্বাধীনতা।

রাজবাড়ী-২ আসনের বিভিন্ন ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীদের সাথে কথা হলে তারা বলেন, আমরা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এর সাথে রাজনীতি করি এবং করে যাব। অনেকেই রাতের আধারে পোষ্টার ফেস্টুন দিয়ে নেতা হওয়ার চেষ্টা করছে তারা শুধু ফেসবুক আর পোষ্টার দিয়ে এলাকার মানুষকে বিভ্রান্তি করার চেষ্টা করে চলছে। যদি কেউ রাজনীতি করতে চায় তাহলে মাঠে এসে তাদের প্রকাশ্যে রাজনীতি করার আহবান জানান ওই তৃণমূলের নেতা কর্মীরা।

দির্ঘ সময় এ আসনে এমপি থাকায় এলাকায় ব্যপক উন্নয়ন করেছেন বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি- বিদ্যুৎ, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, ব্রিজ-কার্লভাট প্রভৃতি উন্নয়ন, হতদরিদ্র মানুষের আর্থ সামাজিক উন্নয়নে বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা ও গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ প্রভৃতি কার্যক্রম বাস্তবায়ন এবং দলকে সু-সংগঠিত ও শক্তিশালী করণে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে।

স্থানীয় নেতা কর্মীরা বলছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে বলিষ্ঠ নেতৃত্ব ও এলাকার উন্নয়নে ব্যাপক অবদানের জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষর রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগে এমপি জিল্লুল হাকিমকে ব্যাপক ভোটের ব্যবধানে নৌকা বিজয়ী করে ৫ম বারের মত তাকে সংসদে পাঠাবেন এবং এই বর্ষিয়ান নেতাকে মন্ত্রী হিসাবে চাওয়ায় এথন তাদের একমাত্র দাবী।

মনোনয়ন পত্র হাতে পাওয়ায় বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি-জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞা জানিয়ে বলেন আমার নির্বাচনী এলাকা রাজবাড়ী-২ পাংশা কালুখালী বালিয়াকান্দি উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের ইচ্ছে পূরণ হয়েছে,আমরা সকলকে নিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকাকে বিজয়ী করব। এ দিকে মনোনয়ন ঘোষনার পর থেকেই পাংশা কালুখালী বালিয়াকান্দি উপজেলায় চলছে আনন্দ উৎসব, আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ অব্যাহত রয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক আজকাল

Theme Customized By Shakil IT Park